জাল রেভিনিউ স্ট্যাম্প, বাংলাদেশ কোর্ট ফি ও সরঞ্জামাদিসহ আটক ২

সংবাদটি শেয়ার করুন:

আব্দুল্লাহ আল মামুন:  জাল রেভিনিউ স্ট্যাম্প, নন জুডিশিয়াল স্ট্যাম্প ও বাংলাদেশ কোর্ট ফি তৈরী ও সরবরাহ করার অপরাধে চলমান মামলার পলাতক আসামী আ. রহমান হাওলাদার (২২) এবং এই চক্রের অপর সক্রিয় সদস্য মো. আবুল কালাম শিকদার (৩৩) নামের দুই কারবারিকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১০।
বৃহস্পতিবার (৮ জুলাই) সকাল আনুমানিক ৭’টায় রাজধানী ঢাকার কোতয়ালী থানাধীন তাঁতিবাজার এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। এ সময় তাদের দখল থেকে ৬১ লক্ষ ৫৬ হাজার টাকা সমমূল্যের জাল রেভিনিউ স্ট্যাম্প ও বাংলাদেশ কোর্ট ফি এবং সেগুলো তৈরির সরঞ্জাম ও তৈরির কাজে ব্যবহৃত বিভিন্ন মূল্যমানের ১০ টি (২০ টাকা মূল্যমানের ৩ টি, ১০ টাকা মূল্যমানের ৪ টি, ৫ টাকা মূল্যমানের ২ টি ও ২ টাকা মূল্যমানের ১ টি) ডাইজ প্লেট, ৫ টি পজিটিভ, ২ টি মোবাইল ফোন ও নগদ ৪ হাজার ৯ শত ২০ টাকা জব্দ করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১০ এর অধিনায়ক এ্যাডিশনাল ডিআইজি মাহ্ফুজুর রহমান।
তিনি আরো জানান যে, র‌্যাব-১০ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, রাজধানীতে বাংলাদেশ সরকারের সিকিউরিটি প্রিন্টিং প্রেসের মুদ্রনযোগ্য বিভিন্ন সরকারি রেভিনিউ স্ট্যাম্প ও বাংলাদেশ কোর্ট ফি জাল জালিয়াতির মাধ্যমে বেশ কিছুদিন যাবত একটি সংঘবদ্ধ চক্র আধুনিক যন্ত্রপাতি ও প্রযুক্তি ব্যবহার করে জাল রেভিনিউ স্ট্যাম্প ও বাংলাদেশ কোর্ট ফি প্রস্তুত ও বিপনন করে আসছে। এর ভিত্তিতে বৃহস্পতিবার সকালে কোতয়ালী থানাধীন তাঁতিবাজার এলাকা থেকে এই চক্রের সক্রিয় দুই সদস্য আ. রহমান হাওলাদার ও মো. আবুল কালাম শিকদারকে আটক করা হয়। এদের মধ্যে আ. রহমান হাওলাদারের বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানায় ২ কোটি ১১ লক্ষ ৭২ হাজার টাকা সমমূল্যের জাল রেভিনিউ স্ট্যাম্প, নন জুডিশিয়াল স্ট্যাম্প ও বাংলাদেশ কোর্ট ফি তৈরী ও বিপনন করার অপরাধে একটি মামলা চলমান রয়েছে। সে উক্ত মামলার একজন পলাতক আসামী বলে অনুসন্ধানে জানা যায়। আটককৃতরা একটি সংঘবদ্ধ জাল বাংলাদেশ কোর্ট ফি ও রেভিনিউ স্ট্যাম্প প্রস্তুত ও বিপননকারী চক্রের সক্রিয় সদস্য। তারা বেশ কিছুদিন যাবত এই অবৈধ কর্মকান্ড চালিয়ে আসছিল। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা রুজুর বিষয়টি প্রক্রিয়ধীন রয়েছে বলে জানান এ্যাডিশনাল ডিআইজি মাহ্ফুজুর রহমান।


সংবাদটি শেয়ার করুন:

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *