সোনারগাঁয়ে রাস্তায় গর্ত ## সংস্কারের উদ্যোগ নেই

সংবাদটি শেয়ার করুন:

স্বাধীন বাংলাদেশ রিপোর্ট:
নারায়ণগঞ্জে সোনারগাঁও উপজেলায় পৌরসভার টিপুর্দি এলাকায় ক্ষতিগ্রস্ত সড়ক সংস্কার না হওয়ায় দুর্ভোগে এলাকাবাসী।
সংস্কারের অভাবে উপজেলার ঢাকা-চট্রগ্রাম রোডের পুরাতন টিপুর্দি হইতে পৌরসভার আদমপুর বাজার পর্যন্ত সড়কটির অবস্থা বেহালদশা। প্রায় এক কিলোমিটার সড়কে খানাখন্দের অভাব নেই। অল্পতেই বৃষ্টির পানি জমে হাঁঠু পানিতে পরিনত হয়। সৃষ্টি হয় নতুন করে বড় বড় গর্ত। সোনারগাঁওয়ের বিভিন্ন এলাকা থেকে জাদুঘর ১ নং গেইট হয়ে ঢাকা-চট্টগ্রাম হাইওয়ে রাস্তায় ওঠার পথও এটি। গত দুই বছর ধরে রাস্তাটা খানাখন্দ নিয়েই পড়ে আছে। ভারী যানবাহন চলাচল ও সঠিক ভাবে দেখভাল না হওয়ায়, সোনারগাঁও জাদুঘরে পর্যটকদের আসা যাওয়ার সড়কটিতে দিনদিন চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। সরেজমিনে দেখা যায়, আমান সিমেন্ট,বেঙ্গল,ফ্রেস,এসিআই কোম্পানি,বাধন পরিবহন সহ ভারি ভারি যানবাহন চলাচল করে এই রাস্তা দিয়ে।
অথচ এই রাস্তাটি ঠিক করার কেউ প্রয়োজন মনে করে না। এখন যানবাহন চলাচল তো দূরের কথা,হেঁটে চলাই কষ্টকর হয়ে পড়েছে পথচারীদের। এতে দুর্ভোগ পোহাচ্ছেন হাজার হাজার মানুষ। দুই বছরেও সংস্কারের উদ্যোগ নেয়নি কেউ। পাঁচ মিনিটের রাস্তা যেতে এখন ৩০ মিনিট লাগে। এতে সীমাহীন দুর্ভোগে পড়েন স্কুল-কলেজ পড়ূয়া ছাত্রছাত্রী,জরুরি রোগী সেবা সহ সাধারণ মানুষ। কৃষিপণ্যসহ মালপত্র পরিবহনেও ভোগান্তি পোহাচ্ছেন এলাকাবাসী। ভুক্তভোগী মোহাম্মাদ হোসাইন জানান, বড়বড় কোম্পানির হেভিওয়েট গাড়ি এই রাস্তা দিয়ে যাতায়াত করে কিন্তু কেউ কিছুই বলে না,সংস্কারের অভাবে যাতায়াতের যে জনদূর্ভোগ বাড়ছে এটাও দেখে না।
সে বলেন,আমি গতবছর পৌরসভার চিফ ইঞ্জিনিয়ার তানভীরথর সাথে কথা বলেছি,ওনি বলেছেন রাস্তাটা হাইওয়ের অধীনে আমাদের কিছুই করার নেই। পরে হাইওয়ে প্রকৌশলীর সাথেও কথা বলেছি,সে তার অফিস থেকে লোক পাঠিয়েছিলেন,এসে দেখেও গিয়েছে কিন্তু সংস্কারের কোন উদ্যোগ নেয়নি।
প্রকৌশলী সাত্তার এসে বললেন এটা হাইওয়েতে এসেছে ঠিক কিন্তু এখনও কার্যকর হয়নি। তাই এখন কিছুই বলতে পারছি না। কথা বলার একবছর প্রায়, তারা এখন পর্যন্ত শুধুই দেখছেন। স্থানীয় জনগণ বলেন, আমরা পৌরসভা,রোডর্স এন্ড হাইওয়ে,ইউনিয়ন পরিষদ বুঝিনা,বুঝতে চাইও না। আমরা চাই রাস্তার সংস্কার। কোন সংস্থা, কোম্পানী অথবা কোন ব্যাক্তি করবে করুক, আমাদের আপত্তি নেই। আমরা চাই পুরাতন টিপুর্দি থেকে আদমপুর বাজার পর্যন্ত,ভাঙ্গা রাস্তাটি মেরামত হোক। এলাকাবাসীর চলাচলের দূর্ভোগ ভোগান্তির শেষ হোক। এ ব্যাপারে রোডর্স এন্ড হাইওয়ের প্রকৌশলীর মোবাইলে কয়েকদফা কথা বলার চেষ্টা করলেও, যোগাযোগ সম্ভব হয়নি।


সংবাদটি শেয়ার করুন:

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *