না.গঞ্জ আওয়ামীলীগ নেতারা বলেন, এবারের বাজেট গনমুখী ও জনবান্ধব

সংবাদটি শেয়ার করুন:

স্বাধীন বাংলাদেশ রিপোর্ট:
ঘোষনা করা হয়েছে ‘২০২১-২০২২ অর্থবছরের ৬ লাখ ৩ হাজার ৬৮১ কোটি টাকার জাতিয় বাজেট। সেই বাজেটকে সাধুবাদ জানিয়েছেন নারায়ণগঞ্জের আওয়ামীলীগ নেতারা। পাশাপাশি এটি একটি জনবান্ধব বাজেট হয়েছে বলে জানিয়েছেন তারা।
গত বৃহস্পতিবার (৩ জুন) লাইভ নারায়ণগঞ্জের কাছে দেয়া এক প্রতিক্রিয়ায় এমনটাই বলেন নারায়ণগঞ্জ আওয়ামী লীগের শীর্ষ নেতারা।
নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই বলেন, করোনাকালীন এমন একটি সময়ে গনমুখী একটি বাজেট করা হয়েছে। দ্রব্য মূল্যের দাম কমানো হয়েছে। পাশাপাশি তামাকের দাম বাড়নো হয়েছে, যা একটি ভালো উদ্যেগ। করোনার সাথে মোকাবেলা করার জন্য যে বরাদ্দটা দেয়া হয়েছে সেটা অত্তন্ত ভালো বলে আমি মনে করি।
নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন বলেন, বাজেটটা সব সময় গনমুখী হওয়া উচিত এবং এবার সেরকমই একটি বাজেট করা হয়েছে। আমি এই বাজেটকে সাধুবাদ জানাচ্ছি। আমি আশা করছি আগামী দিনে এই বাজেট দ্বারা সরকার জনগনের জিবন-যাত্রার মান উন্নত করতে সক্ষম হবে।
প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকন সাহা বলেন, এই বারের বাজেটটা সম্পুর্ন জনবান্ধব বাজেট হয়েছে। সরকারে জনগনের সকল সুবিধার কথা চিন্তা করেই এই বাজেটটা ঘোষনা করেছে। আমি এর জন্য আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও আমাদের অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামালকে ধন্যবাদ জানাই।
উল্লেখ্য, এবারের বাজেটে রাজস্ব লক্ষ্যমাত্রা রাখা হয়েছে- ৩ লাখ ৩০ হাজার কোটি টাকা, ঘাটতি রয়েছে- ২ লাখ ১৪ হাজার ৬৮১ কোটি টাকা। যা জিডিপি’র ৬.২ শতাংশ, বার্ষিক উন্নয়ন কর্মসূচির জন্য বরাদ্দ দেয়া হয়েছে- ২ লাখ ২৫ হাজার ৩২৪ কোটি টাকা, প্রবৃদ্ধি লক্ষ্যমাত্রা রাখা হয়েছে- ৭ দশমিক ২ শতাংশ, মূল্যস্ফীতি: ৫ দশমিক ৩ শতাংশ, করমুক্ত আয়ের সীমা: বার্ষিক ৩ লাখ টাকা, করোনা মোকাবিলায় বরাদ্দ দেয়া হয়েছে: ১০ হাজার কোটি টাকার তহবিল, ঘাটতি অর্থায়নে বৈদেশিক উৎস আসবে: ১ লাখ ১ হাজার ২২৮ কোটি টাকা এবং অভ্যন্তরীণ উৎস হতে ১ লাখ ১৩ হাজার ৪৫২ কোটি টাকা, অভ্যন্তরীণ উৎস: ব্যাংক ব্যবস্থা হতে সংগৃহীত হবে ৭৬ হাজার ৪৫২ কোটি টাকা এবং সঞ্চয়পত্র ও অন্যান্য ব্যাংক-বহির্ভূত খাত হতে আসবে ৩৭ হাজার ১ কোটি টাকা, শিক্ষা খাতের বরাদ্দ: প্রাথমিক ও গণশিক্ষা এবং শিক্ষা মন্ত্রণালয়ের জন্য বরাদ্দ ৭১ হাজার ৯৫১ কোটি টাকা।


সংবাদটি শেয়ার করুন:

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *