রূপগঞ্জে ২০ লাখ টাকা চাঁদা না দেওয়ায় মার্কেটে তালা ॥ ব্যবসায়ীদের হুমকি

সংবাদটি শেয়ার করুন:

রূপগঞ্জ প্রতিনিধি
রূপগঞ্জের শীর্ষ সন্ত্রাসী নামধারী ছাত্রলীগ নেতা হানজালার দাবীকৃত ২০ লাখ টাকা না দেওয়ায় মার্কেটে তালা ঝুলিয়ে দিয়েছে বলে াভিযোগ পাওয়া গেছে। তার অনুমতি ছাড়া দোকান খুললে ব্যবসায়ীদের জানে মেরে ফেলবে বলে হুমকি দিয়েছে হানজালা। ঘটনাটি ঘটেছে রূপগঞ্জ উপজেলার পাচাইখা টেলাপাড়া এলাকায়।ঘটনাস্থল পরিদর্শন করে এর সত্যতা মিলছে বলে জানান ভূলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ নাজিম উদ্দিন মজুমদার।
জানা যায়,এলাকার চিহ্নিত সন্ত্রাসী হানজালার দাবীকৃত ২০ লাখ টাকা চাদাঁ না দিলে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়েছে ব্যবসায়ী আফজাল হোসেন ভূইয়া নামের এক ব্যবসায়ীকে। এ ঘটনায় পাচাঁইখা এলাকার নায়েব আলী ভূইয়ার ছেলে আফজাল হোসেন ভূইয়া জীবনের নিরাপত্তা চেয়ে রূপগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরী করেন। থানায় ডায়েরী করায় ব্যবসায়ী আফজালের বিক্রি করা হাজী মাইন উদ্দিন মার্কেট বন্ধ করে দেয় একই এলাকার শফিউদ্দিন মিয়ার ছেলে হানজালা। শুধু বন্ধ করে দিয়েই ক্ষ্যান্ত হয়নি প্রত্যেক ব্যবসায়ীকে তার অনুমতি ছাড়া দোকান খুললে জানে মেরে ফেলবে বলে হুমকি প্রদান করে।
এলাকা সূত্রে জানা গেছে, বিভিন্ন অপকর্মের হোতা নামধারী ছাত্রলীগ নেতা ও এলাকার চিহ্নিত সন্ত্রসী হানজালার রয়েছে বিশাল বাহিনী। এমন কোন অপরাধ নাই যে তার দ্বারা হয়না। এলাকাবাসীর ভয় ও আতংক এই হানজালা বাহিনী। পুলিশের অস্ত্র ছিনতাই, চাঁদাবাজি, মাদক, সন্ত্রাস, অপহরণ, জমি দখলসহ বিভিন্ন অপকর্ম করার অপরাধে রূপগঞ্জ থানায় হাফ ডজন মামলা থাকলেও পুলিশ তাকে গ্রেফতার না করায় এলাকাবাসীর মধ্যে আতংক ছড়িয়ে পড়ছে। এ বাহিনীকে টাকা না দিয়ে এলাকায় কেউ নতুন বাড়িঘর নির্মান করতে পারেনা। জমিজমা বিক্রি করলেও তাকে মোটা অংকের চাঁদা দিতে হয়। দেশীয় অস্ত্রে সজ্জিত এই হানজালা বাহিনী এলাকায় দিনের পর দিন তান্ডব চালাচ্ছে। তার বয়ে এলাকাবাসী ভীত সন্ত্রস্ত। তার বিরুদ্ধে রূপগঞ্জ থানা একাধিক মামলা থাকলেও অজ্ঞাত কারনে পুলিশ হানজালাকে গ্রেফতার করছেনা বলে এলাকায় গুঞ্জন রয়েছে।
ব্যবসায়ী আব্দুল্লাহ বলেন, আমার দোকানে হানজালা তালা মেরে দিয়েছে। আর বলছে এই মার্কেট আর খোলা যাবেনা। আর যদি কেউ দোকান খুলে তাকে জানে মেরে ফেলবে। তাই দোকান বন্ধ রেখে বাহিরে বসে আছি।
রং মিস্ত্রি আলমগীর ও আব্দুর রাজ্জাক জানান, হানজালা ও তার বাবা আমাদের কাজ করতে নিষেধ করেছে। বিল্ডিং থেকে আমাদের নামিয়ে দিয়েছে। কাজ করলে জানে মেরে ফেলবে বলে আমাদের হুমকি দিয়েছে।
এ ব্যপারে ভূলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ নাজিম উদ্দিন মজুমদার বলেন, হানজালা এলাকার চিহ্নিত সন্ত্রাসী। চাঁদা না পেয়ে মার্কেট বন্ধ করার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তার বিরুদ্ধে থানায় বেশ কয়েকটি মামলা রয়েছে। শীগ্রই তাকে গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।


সংবাদটি শেয়ার করুন:

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *