ওসমান পরিবারের তিন সদস্যের নামে সেতু ও সড়কের নামকরনে প্রজ্ঞাপন

সংবাদটি শেয়ার করুন:

স্বাধীন বাংলাদেশ রিপোর্ট:
নারায়ণগঞ্জের প্রভাবশালী রাজনৈতিক পরিবারের তিন সদস্যের নামে নারায়ণগঞ্জের নির্মাণাধীন দু’টি সড়ক ও নির্মিতব্য একটি সেতুর নামকরণ করা হয়েছে। এ সংক্রান্ত তিনটি পৃথক প্রজ্ঞাপন জারি করেছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়। এবং জনস্বার্থে জারিকৃত এই আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়। গত মঙ্গলবার (২৫ মে) এ প্রজ্ঞাপন জারি করে সংশ্লিষ্ট দপ্তরগুলোকে অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রজ্ঞাপনের অনুলিপি দেয়া হয়েছে।
এরমধ্যে সড়ক ও জনপথ অধিদপ্তরের নারায়ণগঞ্জ সড়ক বিভাগের অধিনে সাইনবোর্ড-চাষাড়া আঞ্চলিক মহাসড়কটি স্বাধীনতা পদক প্রাপ্ত (মরণোত্তর) ভাষা সৈনিক একেএম শামসুজ্জোহা সড়ক নামে এবং নারায়ণগঞ্জ সড়ক বিভাগের অধিনে চাষাড়া-খানপুর-হাজীগঞ্জ-গোদনাইল-আদমজী ইপিজেড আঞ্চলিক মহাসড়কটি তার স্ত্রী ভাষা সৈনিক বেগম নাগিনা জোহার নামে নামকরণ করা হয়।
এছাড়া নারায়ণগঞ্জ সড়ক বিভাগের অধিনে মদনপুর-মদনগঞ্জ-সৈয়দপুর আঞ্চলিক মহাসড়কে বন্দর উপজেলার সড়ক ও জনপথ অধিদপ্তর কর্তৃক নির্মাণাধীন তৃতীয় শীতলক্ষ্যা সেতুটি তাদের বড় সন্তান বীর মুক্তিযোদ্ধা এ কে এম নাসিম ওসমান সেতু নামকরণ করা হয়।
উল্লেখ্য, মরহুম এ কে এম সামসুজ্জোহা এদেশের অন্যতম ঐহিত্যবাহী ওসমান পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা মরহুম জননেতা খান সাহেব ওসমান আলীও ছিলেন একজন ভাষা সৈনিক, বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্য এবং সাবেক এমএনএ।
এ কে এম শামসুজ্জোহার সহধর্মিণী ভাষা সৈনিক নাগিনা জোহা ছিলেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্য এবং প্রাক্তন গণপরিষদ ও সংসদ সদস্য, স্বাধীনতা (মরণোত্তর) পদকপ্রাপ্ত ।
এই দম্পতির বড় ছেলে প্রয়াত নাসিম ওসমান জাতীয় পার্টির হয়ে জাতীয় সংসদে প্রতিনিধিত্ব করেছেন, পাশাপাশি তিনি ৪ বার নারায়ণগঞ্জ-৫ আসনে নির্বাচিত সংসদ সদস্য ছিলেন। ২০১৪ সালের ৩০ এপ্রিল তিনি মৃত্যুবরণ করেন। ওই আসনে বর্তমানে তারই মেজ ছেলে বিকেএমইএর সভাপতি সেলিম ওসমান জাতীয় পার্টির এমপি। আর ছোট ছেলে শামীম ওসমান নারায়ণগঞ্জ-৪ আসনে আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য।


সংবাদটি শেয়ার করুন:

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *