রুপগঞ্জ সাজেদা ফাউন্ডেশন না.গঞ্জ ওয়াশ প্রজেক্ট সমাপ্তিতে আলোচনা সভা

সংবাদটি শেয়ার করুন:

রূপগঞ্জ প্রতিনিধি
রূপগঞ্জে সাজেদা ফাউন্ডেশনের এ্যাড্রেসিং ওয়াস ক্রাইসিস এ্যামং আর এম জি ওয়ার্কার্স ইন নারায়নগঞ্জ প্রকল্পের উদ্যেগে ষ্টোক হোল্ডারদের সক্ষমতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা পরিসাপ্তিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার রূপগঞ্জ উপজেলার গাউসিয়াস্থ রংধনু রেষ্টুরেন্ট ও পার্টি সেন্টারে গতকাল সকাল ১০ টা ও বিকাল ৪ টায় দুটি সেমিনার অনুষ্ঠিত হয়। করোনা ভাইরাস প্রতিরোধে পরিচ্ছন্নতার অভ্যাস গড়ে তোলা ও সঠিকভাবে হাত ধোয়ার অভ্যাস গড়ে তোলাই ছিল ফাউন্ডেশনের মূল লক্ষ্য।
এসময় উপস্থিত ছিলেন প্রকল্প ব্যবস্থাপক লিপন গোমেজ, প্রজেক্ট ইঞ্জিনিয়ার মোঃ ইব্রাহিম, মনিটরিং অফিসার আবু সাইদ, কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার মাহমুদা সিকদার, কমিউনিটি মোবিলাইজার আকলিমা জাহান, নাজমুল ইসলাম, ফকির ফ্যাশন ও নেক্সড এক্সোসরিজ লিমিটেডের কর্মকর্তা ও ওয়াশ ফ্যাসালিটি সুবিধা প্রাপ্ত বাড়ির মালিকগন প্রমুখ।
সাজেদা ফাউন্ডেশনের কর্মকর্তারা জানান, ২০১৮ সাল থেকে রূপগঞ্জ ও সোনারগাঁ উপজেলায় গার্মেন্টস ওয়ার্কারদের ওয়াশ ফ্যাসালিটি নিশ্চিত করনে গার্মেন্টস আওতাধীন বিভিন্ন গ্রামে ১১০ টি ওয়াশ ফ্যাসালিটি সুবিধা প্রদান করা হয়। এতে প্রায় ১০ হাজার গার্মেন্টস শ্রমিক নিরাপদ স্যানিটেশন সুবিধা পেয়েছে। গত দুই বছর যাবৎ সজেদা ফাউন্ডেশন এ দুটি উপজেলায় ওয়াশ ফ্যাসালিটি নিশ্চিতে কাজ করেছে। আজ এ প্রজেক্টের সমাপ্তি ঘোষনা করে কর্মকর্তারা বলেন ভবিষ্যতে আবারো সুযোগ পেলে মানব সেবায় আমরা এগিয়ে আসব। এসময় সাজেদা ফাউন্ডেশনের নির্মিত এ্যাড্রেসিং ওয়াশ রুম পরিস্কার পরিচ্ছন্ন রাখতে বাড়ির মালিকদের অনুরোধ জানান তারা। এ প্রজেক্টে কারিগরি সহায়তা প্রদান করেন ওয়াটার এইড বাংলাদেশ এবং এইস এস বিসি ব্যাংকের অর্থায়নে বাস্তবায়ন করেন সাজেদা ফাউন্ডেশন।


সংবাদটি শেয়ার করুন:

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *