মুফতি মনির হোসেন কাসেমীর ৪ দিনের মঞ্জুর

সংবাদটি শেয়ার করুন:

স্বাধীন বাংলাদেশ রিপোর্ট:
সম্প্রতি নারায়ণগঞ্জে হেফাজতের সহিংসতায় ওতপ্রোতভাবে জড়িত ছিলেন সর্বশেষ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনে অংশ গ্রহনকারী ২০ দলীয় জোটের ধানের শীষের প্রার্থী হেফাজত নেতা মুফতি মনির হোসেন কাসেমী। গত শুক্রবার (২১ মে) রাতে বারিধারা-বসুন্ধরা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করার পর ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের গুলশান বিভাগের উপকমিশনার মশিউর রহমান এ তথ্য জানান।
তিনি আরো জানান, কাসেমী এজাহারভুক্ত আসামি। তার বিরুদ্ধে ২০১৩ সালে শাপলা চত্বরে নাশকতা, ২০২০ সালের কিছু মামলা রয়েছে। এছাড়াও সম্প্রতি হেফাজতের বিভিন্ন নেতার বিরুদ্ধে দায়ের করা নাশকতা মামলায়ও তিনি আসামি। এসব মামলার পরিপ্রেক্ষিতে তাকে বারিধারা থেকে গ্রেফতার করা হয়েছে।
গ্রেফতারকৃত মনির হোসেন কাসেমী নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন মুসলিম নগরের বাসিন্দা।
মনির হোসেন কাসেমী হেফাজতে ইসলামের সদ্যবিলুপ্ত কমিটির কেন্দ্রীয় অর্থ সম্পাদক ছিলেন। এছাড়াও তিনি জমিয়তে উলামায়ে ইসলামের যুগ্ম মহাসচিব ও জামিয়া মাদানিয়া বারিধারা মাদ্রাসা মুহতামিম।
এদিকে মুফতি মনির হোসাইন কাশেমীকে ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। গতকাল শনিবার (২২ মে) বিকাল ঢাকার মেট্রো পলিটন ম্যাজিস্ট্রেট মাহমুদা আক্তার রিমান্ডের আদেশ দেন। এদিন মামলার তদন্তকারী কাশেমীর বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে হাজির করেন। আবেদনের পেক্ষিতে আদালত এ আদেশ দেন।


সংবাদটি শেয়ার করুন:

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *