নাসিক প্যানেল মেয়র আলহাজ্ব মতির উদ্যোগে শ্রমিক নেতা বীর মুক্তিযোদ্ধা রেহান উদ্দিনের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া অনুষ্ঠিত

সংবাদটি শেয়ার করুন:

স্বাধীন বাংলাদেশ রিপোর্ট:
নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে আদমজী জুট মিলের শ্রমিক নেতা ও বাংলাদেশ জাতীয় শ্রমিক লীগের সাবেক কার্যকরী সভাপতি বীর মুক্তিযোদ্ধা মরহুম রেহান উদ্দিন রেহানের ১৮তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
গতকাল রবিবার (২৩ মে) বাদ আসর নাসিক ৬নং ওয়ার্ড কার্যালয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র-২ ও সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের সভাপতি আলহাজ্ব মতিউর রহমান মতির উদ্যোগে এলাকাবাসী ও গণমান্য ব্যক্তিবর্গ নিয়ে দোয়া মাহফিলের মাধ্যমে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এছাড়াও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর পরিবারের সকল সদস্য, আধুনিক নারায়ণগঞ্জের রুপকার এ.কে.এম শামীম ওসমান ও তাঁর সুযোগ্য পুত্র উদীয়মান নেতা অয়ন ওসমান, নাসিক প্যানেল মেয়র মতিউর রহমান মতি সহ সমগ্র ধর্মপ্রাণ মুসলিম উম্মাহর সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও প্রাণঘাতী করোনা ভাইরাস থেকে রোগমুক্তি কামনায় বিশেষ মোনাজাতের মাধ্যমে মহান আল্লাহর কাছে দোয়া প্রার্থনা করা হয়। দোয়া মাহফিল পূর্ব বক্তব্য প্যানেল মেয়র মতিউর রহমান মতি রেহান উদ্দিন রেহানের স্মৃতিচারণ করে বলেন, এশিয়া মহাদেশের সর্ববৃহৎ পাটকল আদমজী জুট মিল।আদমজী জুট মিল মানেই রেহান সাহেব। বাংলার সোনালী আঁশের ইতিহাস জানতে গেলে যেমন আদমজীকে বাদ দিয়ে ইতিহাস হবেনা। তেমনি রেহান উদ্দিনকে বাদ দিয়ে আদমজী জুট মিলের ইতিহাস হবেনা। বাল্যকাল থেকেই গরিব দুঃখী মেহনতি মানুষের পাশে থেকে সারাটা জীবন আন্দোলন সংগ্রাম করে কাটিয়েছেন। তিনি ১৯৬৯ সনে শ্রমিক ইউনিয়নের (সিবিএ) সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন। স্বাধীনতা যুদ্ধ চলাকালীন রণাঙ্গণের সফলতার সাথে বীর মু্িক্তযোদ্ধা কমান্ডারের দায়িত্ব পালন করেছেন। স্বাধীনতার পর তিনবার সুমিলপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন। এর মধ্যেই একবার জেল থেকে চেয়ারম্যান পাশ করেছেন। ১৯৯০ সনে জেলখানা থেকে আদমজী পাটকল শ্রমিক কর্মচারী ইউনিয়নের সিবিএ সভাপতি নির্বাচিত হয়েছে। তাছাড়া জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ও কার্যকরী সভাপতির দায়িত্ব পালন করেছেন। তিনি আদমজী পাটকল শ্রমিকলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। এ সময় দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হাজী রিয়াজ উদ্দিন রেনু, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক হোসেন আলম মেম্বার,আ: রব মিয়া, আওয়ামী লীগ নেতা আ:সোবহান, আ: হামিদ,আবুল কালাম আবু, মোঃ জালাল উদ্দিন, মো: নজরুল, জাকির হোসেন, সোহাগ,সুমিলপাড়া ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক হাজী মানিক মাস্টার, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ নারায়ণগঞ্জ জেলার সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা মরহুম রেহান উদ্দিন রেহানের সুযোগ্য সন্তান জোবায়ের আলম হীরা, সিদ্ধিরগঞ্জ থানা তাঁতীলীগের সভাপতি লিটন আহমেদ, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ মহানগর শাখার সভাপতি প্রকৌশলী আল মামুনুর রশিদ, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক প্রকৌশলী লায়ন মোঃ ইউসুফ আলী মাসুদ, হান্নান প্রধান, সিদ্ধিরগঞ্জ থানা শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সভাপতি আকতার হোসেন, মহানগর শাখার সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম রিফাত, পৃথিবী প্রমুখ।


সংবাদটি শেয়ার করুন:

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *