সাংবাদিক রোজিনাকে গ্রেপ্তার-নির্যাতনের প্রতিবাদ নারায়ণগঞ্জ প্রেসক্লাবের

সংবাদটি শেয়ার করুন:

স্বাধীন বাংলাদেশ রিপোর্ট:
প্রথম আলোর সিনিয়র রিপোর্টার রোজিনা ইসলামকে সচিবালয়ে স্বাস্থ মন্ত্রনালয়ে নির্যাতন ও পরে অফিসিয়াল সিক্রেসি এক্টের মামলায় গ্রেপ্তার দেখানোর তীব্র প্রতিবাদ জানিয়েছে নারায়ণগঞ্জ প্রেসক্লাব।
নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি খন্দকার শাহ্ আলম এবং সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন সবুজ এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছেন, রোজিনা ইসলাম বাংলাদেশের অনুসন্ধানি সাংবাদিকতার জগতে এক অনন্য নাম। স্বাস্থ্যখাতে যে ব্যাপক অনিয়ম দুর্নীতি হচ্ছে তা গভীর অনুসন্ধান করে তুলে এনেছেন রোজিনা ইসলাম। উন্মোচন করেছেন দুর্নীতিবাজদের মুখোশ। এ কারণে স্বাস্থ্য মন্ত্রনালয়ে তার উপর নির্যাতন চালানোর পর তাকে অফিসিয়াল সিক্রেসি এক্টের মামলা দিয়ে থানায় দেয়া হয়। তাকে চিকিৎসা পর্যন্ত করা হয়নি।
এমন ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এ হামলা গনমাধ্যমের স্বাধীনতার হামলা। যে মাসে বিশ্ব মুক্ত গনমাধ্যম দিবস পালন করা হয় সে মাসেই এ হামলা চালানো হলো। সাংবাদিক রোজিনা ইসলাম জনগনের পক্ষে কাজ করেছেন। তাই এ নির্যাতনের পরে জনগনের কাছে তিনি বীরের মর্যাদা পাচ্ছেন। হামলা নির্যাতন চালিয়ে গনমাধ্যমকে, সাংবাদিকদের সত্য বলা থেকে বিরত রাখা যাবে না। সত্য উচ্চারন, দুর্নীতির মুখোশ উন্মোচনে তারা অবিচল থাকবে।
আমরা সাংবাদিক রোজিনার অবিলম্বে মুক্তি দাবী করছি। পাশাপাশি তার উপর হামলাকারি অতিরিক্ত সচিব জেবুন্নেছাসহ সংশ্লিষ্টদের গ্রেফতারের দাবী জানাই।
বুধবার (১৮ মে) সকাল ১১টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এ দাবীতে ক্লাবের আয়োজনে মানববন্ধন কর্মসূচী পালিত হবে। কর্মসূচীতে সকলকে উপস্থিত থাকার অনুরোধ জানাচ্ছি।


সংবাদটি শেয়ার করুন:

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *