প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্তা করার প্রতিবাদে এনইউজে’র মানববন্ধন

সংবাদটি শেয়ার করুন:

শহর প্রতিনিধি:
দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্তার প্রতিবাদে মানববন্ধন করেছে নারায়ণগঞ্জে কর্মরত বিভিন্ন গণমাধ্যমকর্মীরা এবং এই ঘটনায় জড়িত সরকারি কর্মকর্তা-কর্মচারীদের শাস্তি ও রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবি জানান।
গতকাল মঙ্গলবার (১৮ মে) বিকেল চারটায় নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়ন (এনইউজে) মানববন্ধনের আয়োজন কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হয় এ মানববন্ধন। সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে পাঁচ ঘন্টারও বেশি সময় যাবৎ বেআইনিভাবে অবরুদ্ধ রেখে হেনস্তা করা হয়েছে উল্লেখ করে সাংবাদিক নেতারা বলেন, দুর্নীতির তথ্য প্রকাশ করায় দেশের বিভিন্ন স্থানে সাংবাদিকদের নির্যাতন করা হচ্ছে। একই ধারাবাহিকতায় সচিবালয়ে অবরুদ্ধ রেখে মিথ্যা মামলা দিয়ে রোজিনা ইসলামকে কারাগারে পাঠানো হয়েছে। হয়রানি ও নির্যাতন করে সাংবাদিকদের দমন করা যাবে না। অনুসন্ধানী সাংবাদিকতাকে থামিয়ে দেওয়ার এই প্রক্রিয়া সফল হবে না।রোজিনা ইসলাম সাধারণ মানুষের কাছে বীর হিসেবে চিহ্নিত হয়েছেন। আর যারা নির্যাতন চালিয়েছেন এবং মিথ্যা মামলা দিয়েছেন তারা চোর হিসেবে চিহ্নিত হয়েছেন। মানববন্ধনে বক্তারা আরও বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় কীভাবে প্রকল্পের নামে, জিনিসপত্র কেনাকাটার নামে, নিয়োগের নামে দুর্নীতি করে, ঘুষ বাণিজ্য করে সেসব পত্রিকার মাধ্যমে তুলে ধরেছিলেন সাংবাদিক রোজিনা ইসলাম। ঠিক এই কারণে অবরুদ্ধ রেখে রোজিনা ইসলামকে নির্যাতন করা হয়েছে। তারপর নির্যাতনের ঘটনাটি ধামাচাপা দেওয়ার অক্লান্ত চেষ্টায় ব্যর্থ হয়েছেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে নির্যাতনের চিত্র প্রকাশিত হয়েছে। এই দুর্নীতিবাজ, নির্যাতনকারী চক্রটিকে চিহ্নিত করে অবিলম্বে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। একইসাথে সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবি জানান গণমাধ্যমকর্মীরা।
সংগঠনের সভাপতি আব্দুস সালামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আমীর হুসাইন স্মিথের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি খন্দকার শাহ্ আলম, সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন সবুজ, এনইউজে’র সাবেক সাধারণ সম্পাদক আফজাল হোসেন পন্টি, ফতুল্লা মডেল প্রেস ক্লাবের সভাপতি আনিসুজ্জামান অনু,নারায়ণগঞ্জ জেলা ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি হাবিবুর রহমান শ্যামল প্রমুখ।এছাড়াও বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন সংবাদমাধ্যমের কর্মরত সাংবাদিক মানববন্ধনে অংশ নেন।


সংবাদটি শেয়ার করুন:

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *