করোনায় মৃত ব্যক্তির দাফনে না.গঞ্জ সিটি কর্পোরেশন

সংবাদটি শেয়ার করুন:

নারায়ণগঞ্জ প্রতিনিধি:
নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন গতকাল বৃহস্পতিবার (২৯ এপ্রিল) করোনায় মৃত্যুবরণ করা এক ব্যক্তির দাফন ও ১ হাজার ৮০ জনকে করোনার দ্বিতীয় ডোজের ভ্যাকসিন প্রদান করেছে। মৃত ব্যক্তি ১০ নং ওয়ার্ডের বাসিন্দা। পাশাপাশি ২৫ জনকে টেলিমেডিসিন সেবা ও নগরীর প্রধান প্রধান সড়কে জীবাণুনাশক পানি ছিটিয়েছে। করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় লকডাউনেও থেমে নেই নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বিভিন্ন নাগরিক সেবা।
সিটি করপোরেশনের ফেসবুক পেজে প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল আমিন স্বাক্ষরিত করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় গৃহিত কার্যক্রমের সংক্ষিপ্ত বিবরণীতে এই তথ্য জানানো হয়।
নাসিকের গঠিত মেডিকেল টিম টেলিমেডিসিনের মাধ্যমে এখন পর্যন্ত ৫৬৪ জনকে সেবা দিয়েছে। করোনার নমুনা সংগ্রহের জন্য অনুরোধ করেছেন ৫৬০ জন। যার মধ্যে নমুনা সংগ্রহ করা হয়েছে ৪২৩ জনের। এর মধ্যে করোনা পজেটিভ হয়েছেন মোট ৯৯ জন। করোনার দ্বিতীয় ঢেউ চলাকালীন নাসিকের পক্ষ থেকে তিন জনের মৃতদেহ সৎকার করা হয়েছে। এই পর্যন্ত সিটি করপোরেশনের আওতায় করোনার ১ম ডোজের টিকা নিয়েছেন ৩৬ হাজার ৪২১ জন ও ২য় ডোজের টিকা নিয়েছেন মোট ১৬ হাজার ৬৪৪ জন।
কোভিড পরিস্থিতিতে গত কয়েকদিনে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের পক্ষ থেকে ৩টি গাড়ি দিয়ে এ পর্যন্ত মোট ৪ লাখ ৭৩ হাজার লিটার জীবাণুনাশক পানি ছিটানো হয়েছে। এছাড়া মশক নিধন কার্যক্রমের আওতায় নাসিকের ২৭টি ওয়ার্ডে ১৩৫ জন ও স্পেশাল টিমে আরও ৩৫ জন মশক নিধন কর্মী প্রতিদিন মশার ঔষধ ছিটানোয় কাজ করছে। পাশাপাশি নগরীর ২৭টি ওয়ার্ডে মোট ১ হাজার ৭১ জন পরিচ্ছন্নকর্মী ওয়ার্ডগুলোকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে কাজ করছে বলেও জানায় নাসিক।


সংবাদটি শেয়ার করুন:

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *