মামুনুলকাণ্ডে ফেসবুকে উস্কানিমূলক পোস্ট : না’গঞ্জে গ্রেফতার ২

সংবাদটি শেয়ার করুন:

স্টাফ রিপোর্টার:
নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে রয়েল রিসোটে হেফাজত নেতা মামুনুল হকের নারীকাণ্ডের বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর ছবি বিকৃত ও কটাক্ষ করে উস্কানিমূলক পোস্ট দেয়ার অভিযোগে নারায়ণগঞ্জের রূপগঞ্জ ও ফতুল্লা থেকে দুই যুবককে গ্রেফতার করা হয়েছে। সুনির্দিষ্ট অভিযোগ ও তথ্যের ভিত্তিতে তথ্য প্রযুক্তি (আইসিটি) আইনে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ পৃথক অভিযান চালিয়ে নিজ এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করে।
মঙ্গলবার (২৭ এপ্রিল) রাতে তাদেরকে গ্রেফতারের বিষয়টি গণমাধ্যম কর্মীদের নিশ্চিত করেন জেলা পুলিশের মিডিয়া উইং কর্মকর্তা হাফিজুর রহমান। গ্রেফতারকৃতরা হলেন- জেলার রূপগঞ্জ উপজেলার নগরপাড়া এলাকার কুটু ওরফে কদু মিয়ার ছেলে তরিকুল (২৯) এবং সদর উপজেলার ফতুল্লা থানার তল্লা ছোট মসজিদ এলাকার মৃত আব্দুর রহিমের ছেলে ইমরান হোসেন (৩২)। গ্রেফতারকৃত তরিকুল ও ইমরান হোসেনের বিরুদ্ধে মামলাসহ যথাযথ আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছে পুলিশ।
পুলিশ কর্মকর্তা হাফিজুর রহমান আরও জানান, মামুনুলের নারী কেলেঙ্কারির পর হেফাজতের তাণ্ডবের ঘটনার সাথে তাদের জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে। এ ছাড়াও তারা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর ছবি বিকৃত ও কটাক্ষ করে উস্কানিমূলক পোস্ট দেওয়ার অপরাধ করেছে। বিষয়টি নিশ্চিত হয়ে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে তাদের অবস্থান শনাক্ত করে গ্রেফতার অভিযান চালায়। গ্রেফতারের পর জেলা পুলিশের আইসিটি বিভাগ ওই দুইজনের ব্যবহৃত মোবাইল ফোন নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে। তাদের ব্যাপারে আরও খোঁজ-খবর নিয়ে বিস্তারিত তথ্য সংগ্রহ করা হচ্ছে।


সংবাদটি শেয়ার করুন:

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *