শ্রমিক হত্যার প্রতিবাদে না.গঞ্জে বাম জোটের মানববন্ধন

সংবাদটি শেয়ার করুন:

স্টাফ রিপোর্টার:
চট্টগ্রামের বাঁশখালীতে তাপ বিদ্যুৎ কেন্দ্রের আন্দোলনরত ৫ জন শ্রমিককে গুলি করে হত্যার প্রতিবাদে নারায়ণগঞ্জে মানববন্দন করেছে বাম জোট। গতকাল রোবাবার (১৮ এপ্রিল) বিকাল ৩ টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। বাম গণতান্ত্রিক জোটের নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক ও বাসদ নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক নিখিল দাসের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন কমিউনিস্ট পার্টির নারায়ণগঞ্জ জেলার সম্পাদকমণ্ডলীর সদস্য বিমল কান্তি দাস, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির জেলার নেতা রাশেদা বেগম, গণসংহতি আন্দোলনের জেলার সমন্বয়ক তরিকুল সুজন, বাসদ নেতা আবু নাঈম খান বিপ্লব।
এ সময় নেতৃবৃন্দ বলেন, রমজানে কাজের সময় সংক্ষিপ্ত করা, বকেয়া বেতন ভাতা পরিশোধসহ ১১ দফা দাবিতে আন্দোলনরত বাঁশখালী তাপ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিকদের উপর গুলিবর্ষণ করে ৫ জন শ্রমিককে খুন করা কোনভাবেই মেনে নেয়া যায় না। দাবি জানানো, বিক্ষোভ করা সাংবিধানিক ও গণতান্ত্রিক অধিকার। অধিকার চাইতে গিয়ে লাশ হওয়া একটি স্বৈরতান্ত্রিক-ফ্যাসিবাদী রাষ্ট্রের বহিঃপ্রকাশ। এস আলম গ্রুপ ও চীনা কোম্পানি যৌথভাবে এই বিদ্যুৎ কেন্দ্রটির মালিক। ফলে এর দায় সরকারসহ এই কোম্পানিদেরই নিতে হবে।
নেতৃবৃন্দ আরও বলেন, ২০১৬ সালের এপ্রিলে এই বিদ্যুৎকেন্দ্রেই গুলি করে হত্যা করা হয়েছিল ৬ জন গ্রামবাসীকে। এস. আলম গ্রামবাসীদের হত্যা করেই জমি অধিগ্রহণ করেছিল। সরকার এই ভূমিদস্যুদের পক্ষেই ওকালতি করে।
নেতৃবৃন্দ নিহতদের আজীবন আয়ের সমান ক্ষতিপূরণ এবং আহতদের সুচিকিৎসা ও ক্ষতিপূরণ দেয়াসহ শ্রমিকদের ১১ দফা মেনে নেয়ার জন্য সরকার ও কর্তৃপক্ষের প্রতি জোর দাবি জানান।


সংবাদটি শেয়ার করুন:

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *