সোনারগাঁয়ে হেফাজতের ৪ নেতা গ্রেফতার # আদালতে ৩ দিনের রিমান্ড মঞ্জুর

সংবাদটি শেয়ার করুন:

স্টাফ রিপোর্টার:
সোনারগাঁয়ের হেফাজতের ৪ নেতাকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তারকৃতরা হলেন- খেলাফতে মজলিশ, সোনারগাঁ উপজেলা শাখার সভাপতি ইকবাল হোসেন ওরফে মাওলানা মো. ইকবাল হোসেন (৫২), হেফাজত ইসলাম, সোনারগাঁ উপজেলা শাখার আমির হাফেজ মাওলানা মহিউদ্দিন খাঁন (৫৩), হেফাজত ইসলাম, সোনারগাঁ উপজেলা শাখার সেক্রেটারি মাওলানা মো. শাহজাহান খাঁন ওরফে শিবলী (৪৩) এবং হেফাজত ইসলাম, সোনারগাঁ উপজেলা শাখার সহ-সভাপতি হাফেজ মোয়াজ্জেম হোসেন (৫২)। সোমবার (১২ এপ্রিল) সকালে র‌্যাব-১১ এর সিও লেফটেন্যান্ট কর্নেল খন্দকার সাইফুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, রবিবার (১১ এপ্রিল) দুপুরে রাজধানীর জুরাইন এলাকার একটি মসজিদ থেকে মাওলানা মহিউদ্দিন খাঁন ও মাওলানা ইকবাল হোসেন ও তার দুই সহযোগীসহ ৪ জন গ্রেফতার করা হয়েছে। এই চার নেতা সোনারগাঁয়ের রয়েল রিসোর্টে হামলা, ভাঙচুর ও মহাসড়কে নাশকতা মামলার আসামি। রোববার রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে। সোমবার সকালে তাদেরকে আদালতে পাঠানোর জন্য পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।
পুলিশ বিকেলে গ্রেফতারকৃতদের দুই মামলায় তাদের সাত দিনের করে রিমান্ড চেয়ে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহম্মেদ হুমায়ুন কবিরের আদালতে পাঠানো হলে আদালত প্রত্যেকে তিন দিনের করে রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডের বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ কোর্ট পুলিশ পরিদর্শক আসাদুজ্জামান।
মহিউদ্দিন খাঁনের পরিবারের সূত্রে জানা যায়, রোববার মাওলানা মহিউদ্দিন খাঁন, মাওলানা ইকবাল হোসেন ও হামছাদি মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা শাহজাহান শিপলী ঢাকার জুরাইন মসজিদে তাদের মামলার জামিন সংক্রান্ত বিষয়ে এক মাওলানার সাথে কথা বলতে জুরাইন মসজিদে যান। এর কিছুক্ষন পর আইন শৃঙ্খলা বাহিনী তাদের মসজিদটিকে ঘিরে তাদের গ্রেপ্তার করেন।
উল্লেখ্য, গত ৩ এপ্রিল সোনারগাঁ রয়েল রির্সোটে হেফাজতের যুগ্ম মহাসচিব মামুনুল হককে এক নারীসহ অবরুদ্ধ করে যুবলীগ ও ছাত্রলীগ। সেই ঘটনায় মামুনুল হকের সমর্থকরা রয়েল রির্সোটে হামলা করে ব্যাপক ভাংচুর চালিয়ে তাকে নিয়ে যায়। এরপর বিক্ষুদ্ধ হেফাজতের কর্মীরা আওয়ামীলীগ অফিস ও যুবলীগের নান্নু ও ছাত্রলীগের সোহাত রনির বাড়ি-ঘর ভাংচুর করে। এ ঘটনায় সোনারগাঁ থানায় পুলিশ বাদী হয়ে ২টিসহ ৬টি মামলা দায়ের করা হয়।


সংবাদটি শেয়ার করুন:

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *