সোমবার থেকে না.গঞ্জসহ সারাদেশে এক সপ্তাহের লকডাউন ঘোষণা

সংবাদটি শেয়ার করুন:

স্টাফ রির্পোটার:
দ্বিতীয় ঢেউয়ে করোনার প্রকোপ বেড়ে যাওয়াতে নারায়ণগঞ্জ জেলাসহ সারাদেশে এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করতে যাচ্ছে সরকার। আগামীকাল সোমবার (৫ এপ্রিল) থেকে কার্যকর হবে লকডাউন।
গত শনিবার (৩ এপ্রিল) নিজের সরকাবি বাসভবন থেকে এক ব্রিফিংয়ে গণমাধ্যমকর্মীদের এ তথ্য জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তবে এই লকডাউনে কোন কোন প্রতিষ্ঠান বন্ধ বা চালু থাকবে সে বিষয়ে নির্দেশনা এখনও আসেনি। শীঘ্রই এ বিষয়ে সরকারের পক্ষ থেকে এ বিষয়ে নির্দেশনা আসবে বলে জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।
এক সময়ে করোনার এপিসেন্টার নারায়ণগঞ্জে গত কয়েকদিন যাবৎ ক্রমান্বয়ে বাড়ছে কোভিড পজেটিভ রোগীর সংখ্যা। আবারও করোনার হটস্পট হিসেবে চিহ্নিত হওয়ার ঝুঁকিতে রয়েছে জেলাবাসী। শুক্রবার জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত তথ্য অনুযায়ী, চব্বিশ ঘন্টায় ১২৯ জনের দেহে এই ভাইরাসটি শনাক্ত হয়েছে। গত এক সপ্তাহে ৬৫৬ জন ব্যক্তি ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। এখন পর্যন্ত এই জেলায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৭১ জন। সবমিলিয়ে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ২৮৫ জন।
উল্লেখ্য, গত বছর নারায়ণগঞ্জ করোনার হটস্পট হিসেবে চিহ্নিত হওয়ায় ৭ এপ্রিল নারায়ণগঞ্জ জেলায় সরকারিভাবে লকডাউন ঘোষণা করা হয়।


সংবাদটি শেয়ার করুন:

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *