মাস্ক না পরায় ভ্রাম্যমান আদালতে আড়াইহাজারে ১৬ জনকে জরিমানা

সংবাদটি শেয়ার করুন:

স্টাফ রির্পোটার:
আড়াইহাজারে মাস্ক না পরে বাইরে ঘুরে বেড়ানোর সময় হাতেনাতে ধরা পড়ায় ১৬ জনকে আর্থিক জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গত বুধবার (৩১ মার্চ) বিকেল থেকে সন্ধা পর্যন্ত উপজেলার সদর এলাকায় ওই অভিযান পরিচালনা করা হয়। ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সোহাগ হোসেন ওই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

মাস্ক না পরার অপরাধে ১৯৬০ সালের দন্ড বিধির ১৮৮ ও ২৬৯ ধারায় এসব জরিমানা করেন তিনি। এ সময় আর্থিক সাজাপ্রাপ্তদের কাছ থেকে ৩ হাজার ২০০ টাকা জরিমানা আদায় করা হয়। সেসই সাথে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ প্রদান করা হয়। এছাড়াও ভবিষ্যতের জন্য কয়েকজনকে সতর্ক করা হয়।

ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহাগ হোসেন বলেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা বাড়ানোসহ আরও কঠোর ব্যবস্থা নেওয়া হবে। জনগণই পারে প্রশাসনের এই নির্দেশগুলো বাস্তবায়নে সফলতা আনতে। সে লক্ষে তিনি উপজেলার সর্বস্তরের জনতার সার্বিক সহযোগিতা কামনা করেন।

তিনি আরও বলেন, বাংলাদেশে করোনাভাইরাস মহামারীর ’দ্বিতীয় ঢেউ’ সামলানোর পদক্ষেপের অংশ হিসাবে মাস্ক পরা বাধ্যতামূলক করেছে সরকার। এরপর মরণঘাতী এই রোগ সংক্রমণ রোধে অত্যাবশ্যক মাস্ক পরা নিশ্চিত করতে আড়াইহাজার উপজেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার পদক্ষেপ নেয়া জয়েছে।


সংবাদটি শেয়ার করুন:

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *