সুবর্ণজয়ন্তীর বর্ণাঢ্য আয়োজন করোনার কারণে হবে সীমিত পরিসরে নাসিক

সংবাদটি শেয়ার করুন:

স্টাফ রির্পোটার:
বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে ৫ শতাধিক মানুষের বর্ণাঢ্য আনন্দ মিছিলসহ (র‌্যালি) ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছিল নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন। কর্মসূচি অনুযায়ী প্রস্তুতিও সম্পন্ন করেছিল প্রতিষ্ঠানটি। কিন্তু নারায়ণগঞ্জে করোনার প্রকোপ আবার বেড়ে যাওয়াতে সকল কর্মসূচি সীমিত আকারে পালন করার প্রস্তুতি নেওয়া হচ্ছে। কিছু কিছু আয়োজন বাতিলও করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার (২৫ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন সূত্রে এসব তথ্য জানা যায়। সিটি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর নির্দেশে এসব আয়োজন সীমিত আকারে আনা হয়েছে।
সিটি কর্পোরেশন জানায়, আগামীকাল ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বর্ণাঢ্য আনন্দ মিছিল করার কথা ছিল। সকাল ৮টায় নগর ভবনের সামনে থেকে চাষাঢ়া পর্যন্ত ৫০টি জাতীয় পতাকা নিয়ে আনন্দ মিছিল করার কথা ছিল। তবে মিছিল হবে, তবে করোনার কারণে তা সীমিত লোকজন নিয়ে সীমিত পরিসরে। সকলকে মাস্ক পরিধান করে মিছিলে অংশ নেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।
এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাতে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী সিটির কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে শহরের ২ নম্বর রেলগেট এলাকায় বঙ্গবন্ধু চত্বরে উপস্থিত হবেন। সকাল ৯টায় বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে তাঁর প্রতি শ্রদ্ধা জানানো হবে। ওইদিন বাদ আছর মিলাদ ও দোয়া মাহফিল রয়েছে মাসদাইরের কেন্দ্রীয় সিটি কবরস্থান জামে মসজিদ, নগর ভবন সংলগ্ন বাইতুল ইজ্জত জামে মসজিদ, ২৩নং ওয়ার্ডের বন্দর কবরস্থান জামে মসজিদ, ৫নং ওয়ার্ড সিদ্ধিরগঞ্জের আজিবপুর কেন্দ্রীয় জামে মসজিদে। সকল আয়োজনে স্বাস্থ্যবিধি মানা বাধ্যতামূলক করেছেন সিটি মেয়র আইভী।
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে সন্ধ্যা ৭টায় সিদ্ধিরগঞ্জ লেক পাড়, সাড়ে ৮টায় বন্দরের সিরাজউদ্দোল্লা মাঠে, রাত ৯টায় শেখ রাসেল পার্কে আতশবাজির আয়োজন করা হয়েছে। বাতিল করা হয়েছে শহরের ডিআইটি এলাকায় অবস্থিত আলী আহম্মদ চুনকা নগর পাঠাগর ও মিলনায়তনে অনুষ্ঠিতব্য ‘বিষাদ শ্রাবণ’ শিরোনামের মঞ্চ নাটক প্রদর্শনী।
এ বিষয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছিল নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন। করোনা পরিস্থিতির কারণে সুবর্ণজয়ন্তী উদযাপনের অনেক আয়োজন বাতিল এবং বাকিগুলো সীমিত আকারে করার প্রস্তুতি নিয়েছি। কোনো আয়োজনেই যাতে অতিরিক্ত জনসমাগম না হয় এবং সকলেই যেন স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরিধান করে কর্মসূচিতে অংশ নেয় সে নির্দেশ দেওয়া হয়েছে।


সংবাদটি শেয়ার করুন:

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *