বঙ্গবন্ধু কোন দলের না, তিনি সবার ……………….তানভীর আহমেদ টিটু

সংবাদটি শেয়ার করুন:

নারায়ণগঞ্জ প্রতিনিধি:
নারায়ণগঞ্জ ক্লাবের উদ্যোগে আয়োজিত স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিব জন্মশত বার্ষিকী উপলক্ষে চিত্রাংকন, আবৃত্তি ও বঙ্গবন্ধুর ঐইতিহাসিক ৭ই মার্চের ভাষণ প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে।
নারায়ণগঞ্জ ক্লাবের গেস্ট হাউস ক্যাফেটেরিয়ায় গতকাল শুক্রবার (১৯ মার্চ) সকাল ১০ টায় নারায়ণগঞ্জ ক্লাবের সভাপতি তানভির আহমেদ টিটু ক্লাবের সদস্যদের সন্তানদের অংশ গ্রহনের ওই প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন।
এ সময় তানভির আহমেদ বলেন, আমরা এত আনন্দ কেন করছি? কারন আমাদের একটা দেশ আছে এবং এ বছর এ দেশটি ৫০ বছরে পা দিবে। এছাড়া আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্মদিনও পালন করেছি। এ বছর বঙ্গবন্ধুর ১০১ তম জন্মদিন তাই আমরা ১০০ পাউন্ডের একটি কেকও কেটেছি। বঙ্গবন্ধু হলো সে, যে বলেছিলো আমরা একটি স্বাধীন দেশ চাই। এর জন্য যখন তিনি সকলকে ডেকেছিলো, তখন সবাই এসেছিলো পাকিস্তানি বাহিনীদের সাথে যুদ্ধ করতে। বঙ্গবন্ধু ডাকে দেশের সাত কোটি মানুষ যুদ্ধ করেছে। আমাদের সবার মনে রাখতে হবে- এদেশটা আমাদের এবং এ দেশটাকে সুন্দর করে সাজাতে আমাদের দায়িত্ব নিতে হবে।
তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কোন দলের বা রাজনীতির হিসেবে চিন্তা করার কোন দরকার নাই। যে যার রাজনীতি করার করুক, কারন বঙ্গবন্ধু যখন সবাইকে যুদ্ধ করতে ডেকেছে, তখন কোন রাজনৈতিক দল ছিলো না। সবাই নিজ দলের লোকেদের কথা বলে কিন্তু বঙ্গবন্ধু সবার।
নারায়ণগঞ্জ ক্লাবের সভাপতি আরও বলেন, আমি অভিভাবকদের বলতে চাই, আপনারা আমাদের অফিসে বলে দিবেন বাচ্চাদের কি কি পছন্দ। আমরা চেষ্টা করবো বাচ্চাদের যা পছন্দ ওরা যাতে তাই পায়। খেলনা বা যা তোমাদের দরকার আমি তোমাদের দেওয়ার চেষ্টা করবো। মনে রাখবে, জিবনে সাকসেস হতে হলে বাবা-মার দোয়া প্রয়োজন। তোমার বাবা-মা খুশি থাকলে আল্লাহ তোমাদের সবকিছু দিয়ে পরিপূর্ন করে তুলবে।
ক্লাবটির সভাপতি প্রথমে সকাল ৮টায় ওসমানীয়া স্টেডিয়ামে দৌড় প্রতিযোগিতা সূচনা করেন, ক্লাবে মহিলাদের নিয়ে নানা ধরনের খেলার আয়োজন করা হয় সকাল ১০টার সময়, সাড়ে ১০টায় চিত্রাংকন প্রতিযোগিতা, এরপর সাড়ে ১১টা থেকে আবৃত্তি প্রতিযোগিতা পরিশেষে বঙ্গবন্ধুর ঐইতিহাসিক ৭ই মার্চের ভাষণ প্রতিযোগিতার অনুষ্ঠিত হয়। আগামী ২৬শে মার্চ এই প্রতিযোগিতার পুরুস্কার বিতরণ করা হবে।
এ সময় নারাযণগঞ্জ ক্লাবের গ্রহন্থগার ও সংস্কৃতি বিষয়ক উপ-কমিটির আহব্বায়ক তামিজ উদ্দিন রিজভি, প্রতিযোগিতায় অংশগ্রহনকারীদের অভিভাবকসহ অনেকে উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ১৬ মার্চ থেকেই আলোকসজ্জা, মেইন গেটে এলইডি স্থাপন এবং সেখানে বঙ্গবন্ধুর ও স্বাধীনতার উপর নির্মিত প্রামমাণ্যচিত্র প্রদর্শন করা হয়েছে। এই আয়োজন চলবে ২৬ মার্চ পর্যন্ত। বুধবার (১৭ মার্চ) সকালে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উৎসব ও জাতির জনকের জন্মশতবার্ষিকী আয়োজনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন নারায়ণগঞ্জ ক্লাব সভাপতি। এ দিন সকাল ১১টায় তানভীর আহমেদ টিটুর নেতৃত্বে নারায়ণগঞ্জ ক্লাবের কার্যকরী সদস্যবৃন্দ ও তাদের পরিবারের সদস্যরা প্ল্যাকার্ড, বেলুন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতি হাতে র‌্যালি করেন। বিকেলে বঙ্গবন্ধু ও তার পরিবারের যারা শহীদ হয়েছেন তাদের জন্য দোয়া মাহফিলের আয়োজন করা হয়। সন্ধায় জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ১০০ পাউন্ডের কেক কেটে উদযাপন করা হয়। ২০ মার্চ হবে সাঁতার প্রতিযোগিতা, ২৫ মার্চ ও ২৬ র্মাচ স্বাধীনতা দিবস পর্যন্ত নারায়ণগঞ্জ ক্লাবের পক্ষথেকে বিভিন্ন সাংস্কৃতিক, সামাজিক অনুষ্ঠানের আয়োজন রাখা হয়েছে।


সংবাদটি শেয়ার করুন:

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *