নিউইয়র্কে প্রতিবাদ, আইভীকে অনুরোধ

সংবাদটি শেয়ার করুন:

নারায়ণগঞ্জ প্রতিনিধি:
নারায়ণগঞ্জে মন্দিরের সম্পত্তি উদ্ধারের দাবিতে নিউইয়র্কে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে বক্তারা নারায়ণগঞ্জে দেবোত্তর সম্পত্তি দখলের অভিযোগ এনে সেই সম্পত্তি ফিরিয়ে দেয়ার দাবি জানিয়েছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভীর কাছে। তারা বলেন, মেয়র আইভীর পরিবার প্রায় ১০০ কোটি টাকা মূল্যের দেবোত্তর সম্পতি দখলের চেষ্টা করছেন। বক্তারা মেয়র আইভীর প্রতি অনুরোধ জানিয়ে বলেন, আপনার যে সুনাম রয়েছে আপনি দেবোত্তর সম্পত্তি ফিরিয়ে দিয়ে সেই সুনাম রক্ষা করবেন। হিন্দুদের দিকে নজর দিবেন। কারণ কোন প্রয়োজন হলে হিন্দুরা আপনার কাছে ছুটে যায়। তাই আমাদের সম্পত্তিটি মন্দিরের কাছে অচিরেই ফিরিয়ে দিবেন বলে আমরা আশা করছি।
গত রোববার (১৪ মার্চ) হিন্দু কমিউনিটির নেতা সন্দিপ ঘোষের সভাপতিত্বে নিউইয়র্কে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে বিভিন্ন ব্যানার ও ফেস্টুন নিয়ে অংশ নেয় হিন্দু কমিউনিটির নেতৃবন্দ ও লোকজন।
সমাবেশে মেয়র ডা. আইভীর দৃষ্টি আকর্ষণ করে বক্তারা বলেন, আজকের এই সমাবেশটি কারো বিরুদ্ধে নয়। আজকের সমাবেশ হচ্ছে নারায়ণগঞ্জে যে হিন্দু সম্পত্তি বেহাল হয়ে গেছে। সেই সম্পত্তিটি ফিরিয়ে পাওয়ার জন্য। আমরা মেয়র আইভীর বিরুদ্ধে নই, শামীম ওসমানের বিরুদ্ধেও নই। আমরা চাই আমাদের দেবোত্তর সম্পত্তি আমাদের ফেরত দেয়া হোক। আজকে এখানে ব্যানারে লেখা আছে ‘ মাননীয় প্রধানমন্ত্রী আপনি হস্তক্ষেপ করুন আমাদের দেবোত্তর সম্পত্তি ফেরত দিন’।
বক্তারা আরও বলেন, আমরা নারায়ণগঞ্জের মেয়রকে অনুরোধ জানাবো যে আমরা জানি আপনার পরিবারের অনেকের নাম আছে ওই দেবোত্তর সম্পত্তিতে। দেবোত্তর সম্পত্তি, ওয়াকফ সম্পত্তি রীতিমত বেচা কেনা যায় না। যারা বিক্রি করেন আর যারা কেনেন সবাই অবৈধ। কাজেই আমাদের এই সম্পত্তিটিতে আপনার দাদার নাম আছে, আপনার দুই ভাইয়ের নাম আছে, আপনার চাচার নাম আছে, আপনার মায়ের নাম আছে।
আমরা আজকে এই সমাবেশ থেকে আপনার কাছে অনুরোধ জানাবো প্লিজ আপনি আপনার অবস্থান পরিস্কার করে আমাদের সম্পত্তিটি ফেরত দিন। আপনি মেয়র, আপনার একটি দায়িত্ব আছে। আপনি দায়িত্ব এড়াতে পারেন না। একই সঙ্গে আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কাছেও আহবান জানিয়েছি আমাদের দেবোত্তর সম্পত্তিটি ফেরত দিন।
সমাবেশ থেকে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খোকন সাহার বিরুদ্ধে মামলা করায় প্রতিবাদ জানানো হয়। এবং মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।


সংবাদটি শেয়ার করুন:

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *