না.গঞ্জকে মডেল জেলা হিসেবে গড়ে তোলতে চাই … অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর

সংবাদটি শেয়ার করুন:

নারায়ণগঞ্জ প্রতিনিধি:
মনে করেন আপনি কোথাও গিয়েছেন বা পরিবার নিয়ে বের হয়েছেন, এমন সময় আপনি ছিনতাইয়ের কবলে পড়ে গেলেন। বা আপনি বাস দিয়ে কোথাও যাচ্ছেন আপনি দেখতে পেলেন কিছু ডাকাত ডাকাতির প্রস্ততি নিচ্ছে। এছাড়া যদি কোথাও মাদক, সন্ত্রাস বা কিশোর গ্যংদের দেখতে পান, তখন আপনারা বাংলাদেশ পুলিশের ৯৯৯ নম্বরে ফোন করে শুধু বলবেন যে আমি বিপদে পরেছি। তখন ওই থানার পুলিশ সাথে সাথে আপনার সহয়তার জন্য এগিয়ে আসবে। যে সহয়তাটা আপনি নারায়ণগঞ্জে পাবেন সেটা দেশের যে কোন প্রান্তে পাবেন। নারায়ণগঞ্জ জেলার কোন স্থানে বিপদে পরলে ওই থানার ওসি কে ফোন করবেন। এ ছারা সার্কেল অফিসার আছে, আমি আছি, আমাদের এসপি স্যার আছেন। আর কারো নাম্বার মনে না থাকলে ৯৯৯ এই নাম্বারটা তো আছেই।
ঢাকা রেঞ্জ ডিআইজি হাবিবুর রহমান এবং নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলমের নির্দেশে মসজিদ ভিত্তিক কার্যক্রমের অংশ হিসেবে গত শুক্রবার (১২ মার্চ) সিদ্ধিরগঞ্জ থানাধীন আদমজী বাস স্ট্যান্ড জামে মসজিদে জুম্মার নামাজের পূর্বে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান এসব কথা বলেন।
এ সময় তিনি আরও বলেন, আপনাদের মোবাইল ফেনে টাকা না থাকলেও আপনি এ নাম্বারে ফোন করতে পারবেন। কেননা এই নাম্বারে ফোন করতে কোন টাকা লাগবে না। আপনারা জানেন আমরা এই জেলার প্রত্যেকটি থানা সিসিটিভি’র আওতায় এনেছি। থানার ডিউটি অফিসারের চেয়ারের পিছনে আমরা বড় করে লিখে রেখেছি ‘মামলা বা জিডি করতে কোন রকমের টাকা লাগে না’। আপনি থানায় যদি কোন কাজে যান তার পরিপেক্ষিতে কোন অফিসার যদি আপনাকে চা খাওয়ার টাকা চায়, তাহলে আপনি আমাদের জানাবেন আমরা আইনগত ব্যবস্থা নিবো। ইতিমধ্যেই আমরা উন্নয়নশীল রাষ্টে পদার্পন করেছি, তো উন্নয়ণশীল রাষ্টটা তখনই সার্থক হবে যখন আপনারা আমরা উন্নত নাগরিক হবো। আমরা যদি উন্নত নাগরিক না হই তাহলে মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে গড়ে তোলা তা কখনই পূরণ হবে না।
তিনি বলেন, আমাদের মাননয়ি আইজিপি স্যার চান বাংলাদেশে একটি ভালো পুলিশিং ব্যবস্থা কায়েম করতে। আমরা পুলিশ সে লক্ষেই কাজ করে যাচ্ছি। আগে পৃথিবীর শীর্ষ ১০ টা দুর্নীতিযুক্ত পুলিশের মধ্যে বাংলাদেশ পুলিশের নাম আসতো, এখন কিন্তু তা আর আসে না। আমরা সবসময় আপানাদের সেবায় পাশে আছি। আপনারা শুধু তথ্য দিয়ে আমাদের সহয়তা করুন। আমরা সারা দেশে দৃষ্টান্ত স্থাপন করতে চাই, আমরা আপনাদের ভাইয়ের মতো থাকতে চাই, আমরা আপনাদের বন্ধুর মতো থাকতে চাই। আমরা নারায়ণগঞ্জ জেলাকে বাংলাদেশের মধ্যে একটি মডেল জেলা হিসেবে গড়ে তুলতে চাই।
এসময় সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মশিউর রহমান সহ সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের আরও অনেক কর্মকর্তা উপস্থিত ছিলেন।
এর আগে মসজিদ ভিত্তিক কার্যক্রমের অংশ হিসেবে গত ৬ মার্চ শুক্রবার ফতুল্লার বিভিন্ন মসজিদে গুত্বপুর্ন ব্ক্তব্য প্রদান করে ফতুল্লা মডেল থানা পুলিশ।


সংবাদটি শেয়ার করুন:

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *