ত্বকী হত্যা মামলার পলাতক আসামি ভ্রমরের আত্মসমর্পণ

সংবাদটি শেয়ার করুন:

নারায়ণগঞ্জ প্রতিনিধি:
নারায়ণগঞ্জের মেধাবী কিশোর তানভীর মুহাম্মদ ত্বকী হত্যা মামলার পলাতক আসামি সুলতান শওকত ভ্রমর আদালতে আত্মসমর্পন করেছেন। গতকাল বুধবার (১০ মার্চ) সকালে আত্মসমর্পন করে জামিন আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন।
বিষয়টি নিশ্চিত করে নারায়ণগঞ্জ জেলা আদালত পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান বলেন, বুধবার সকালে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাওসার আলমের আদালতে জামিন আবেদন করে আত্মসমর্পণ করেন ত্বকী হত্যা মামলার পলাতক আসামি সুলতান শওকত ভ্রমর। আদালত শুনানি শেষে জামিন নামঞ্জুর করে আসামিকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন। বিকেলে তাকে নারায়ণগঞ্জ জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।
ত্বকী হত্যা মামলার বাদীপক্ষের আইনজীবী প্রদীপ ঘোষ বাবু বলেন, এই মামলায় গ্রেফতার হওয়ার পর উচ্চ আদালত থেকে জামিনে বেরিয়ে আসে সুলতান শওকত ভ্রমর। জামিনে বের হওয়ার পরই বিদেশে পালিয়ে যায় সে। এরপর থেকে সে পলাতক ছিল। বুধবার পলাতক এই আসামি নারায়ণগঞ্জের চীফ জুডিশিয়াল আমলি ‘ক’ আদালতে জামিন আবেদন করে আত্মসমর্পন করে। পরে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
২০১৩ সালের ৬ মার্চ শহরের বঙ্গবন্ধু সড়ক থেকে নিখোঁজ হয় তানভীর মুহাম্মদ ত্বকী। ওইদিন সন্ধ্যায় নারায়ণগঞ্জ সদর মডেল থানায় সাধারণ ডায়েরি করেন পিতা রফিউর রাব্বি। দুই দিন পর ৮ মার্চ সকালে শহরের পাঁচ নম্বর ঘাট এলাকায় শীতলক্ষ্যার শাখা খাল থেকে তার লাশ উদ্ধার হয়। ওইদিন রাতে অজ্ঞাত আসামি করে সদর থানায় মামলা (মামলা নং ০৯-০৩-২০১৩) করা হয়। পরে ১৮ মার্চ সাংসদ শামীম ওসমান, তাঁর ছেলে অয়ন ওসমান, জেলা যুবলীগের বহিষ্কৃত নেতা জহিরুল ইসলাম পারভেজ ওরফে ক্যাঙ্গারু পারভেজ, জেলা ছাত্রলীগের সহসভাপতি রাজীব দাস, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, সালেহ রহমান সীমান্ত ও রিফাতকে দায়ী করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশ সুপারের কাছে একটি অবগতিপত্র দেন রফিউর রাব্বি। পরে এ হত্যাকান্ডে জড়িত থাকার অভিযোগে ইউসুফ হোসেন ওরফে লিটন, সুলতান শওকত ভ্রমর ও তায়েবউদ্দিন ওরফে জ্যাকিসহ পাঁচজনকে গ্রেফতারও করে তদন্তকারী সংস্থা র‌্যাব। এদের মধ্যে ইউসুফ হোসেন লিটন ও সুলতান শওকত ভ্রমর ফৌজদারী কার্যবিধির ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দেয়। জবানবন্দিতে ত্বকীকে নির্মমভাবে হত্যা ও তার কারণের বিশদ বর্ণনা দেয় আসামিরা।

 


সংবাদটি শেয়ার করুন:

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *