1. admin@dailysadhinbangladesh.com : admin :
  2. sowkat.press@gmail.com : Sadhin Bangladesh : সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি
জামপুর ইউনিয়নের রূপকার,চেয়ারম্যান হা-মীম সিকদার (শিপলু) - দৈনিক স্বাধীন বাংলাদেশ
সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৭:৫৪ অপরাহ্ন

জামপুর ইউনিয়নের রূপকার,চেয়ারম্যান হা-মীম সিকদার (শিপলু)

হৃদয় মাহমুদ জনি
  • আপডেট সময় : শুক্রবার, ২৫ ডিসেম্বর, ২০২০
  • ৮৮ বার পঠিত

 নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ ধানাধীন নবগঠিত জামপুর ইউনিয়ন পরিষদে বিগত 4 বছর পূর্বে প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়। ঐ নির্বাচনে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন তরুণ যুবক হামীমসিকদার (শিপলু)। তার পর থেকে নিরবিচ্ছিন্ন উন্নয়নের প্রচেষ্টায় বদলে দিয়েছেন জামপুর ইউনিয়নের চিত্র। উন্নয়নের ধারাকে অব্যহত রাখতে নিরলস কাজ করে যাচ্ছেন তরু এই চেয়ারম্যান।

সময়কাল খুব বেশী না হলেও ইতিমধ্যেই এলাকাবাসীর কাছে আস্থারপ্রতিক হিসেবে পরিচিত লাভ করেছেন সদা হাস্যজ্জল এই মানুষটি। সদাহাস্যজ্জল সদালাপি মানুষ তিনি। এলাকায় রয়েছে অনেক সুনাম।একজন সফল চেয়ারম্যানের যে সকল গুন থাকার কথা তার সবইবিদ্যমান জনগণের ভোটে বিজয়ী এই তরুণ চেয়ারম্যানের মাঝে। আদর্শ ন্যায় নীতির মধ্যে থেকে এলাকার মানুষের পাশে থাকাই আদর্শমানুষটির লক্ষ্য। কোন কিছুর লোভ লালসা আর হিংসা তাকে আক্রমনকরতে পারেনি। এসব কারণে এলাকার অনেকেই তার প্রশংসা করেন।স্থানীয় সাংবাদিকদের কাছেও তিনি খুবই প্রিয়। ছাত্র জীবন থেকেইআওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত তিনি।

বাবার আদর্শের হাতেখড়িতেই চেয়ারম্যান হা-মীম সিকদার (শিপলু) রাজনীতিতে যুক্ত হন। শিক্ষা জীবনে তিনি ছিলেন একজন মেধাবী ছাত্রনেতা। এখন দায়িত্ব পালন করছেন বাংলাদেশ আওয়ামীলীগউপকমিটির শ্রম জনশক্তি বিষয়ক সদস্য। বর্তমানে তিনিএলাকারবাসীর কাছে ব্যাপক জনপ্রিয় ব্যক্তি হিসেবে পরিচিত মো: হামীম সিকদার (শিপলু) দলমত নির্বিশেষে সাধারণ নাগরিকদের সেবানিশ্চিত করতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি। বিশেষ করেসারাদেশ যখন ডেঙ্গু আতঙ্কে কাপছে তখন সারা ইউনিয়ন জুড়ে পরিচ্ছন্নকার্যক্রম, মশকনিধন করে ডেঙ্গুর ভয়াবহতা থেকে মানুষকে সচেতনকরেছেন ব্যবস্থা উন্নয়নের মাধ্যমে জলাবদ্ধতা দুরকরণসহ বিভিন্ননাগরিক সমস্যা সমাধানের পরিকল্পনা মাফিক আদর্শ ইউনিয়ন গড়ারপ্রত্যাশা নিয়ে উন্নয়ন কাজ চালিয়ে যাচ্ছেন।

জামপুর ইউনিয়ন টি ৯টি ওয়ার্ড ৫২টি গ্রাম নিয়ে অন্যতম গুরুত্বপূর্ণএকটি এলাকা। এলাকার আয়তন যেমন বড় তেমনি বিভিন্ন রকমসমস্যাও অনেক। তবে জামপুর ইউনিয়নে সবচেয়ে বেশি আলোচিতব্যক্তি হামীম সিকদার (শিপলু) তিনি এলাকায় একজন সহজ, সরল, নিরঅহংকারী ব্যক্তি হিসেবে পরিচিত। তিনি ধনী গরিব সবার সাথেসাদালাপী। তিনি এছাড়াও বিভিন্ন ধর্মীয়, ক্রীড়াঙ্গন সামাজিককাজকর্মে জড়িত। তার পরিবার সমাজসেবায় অত্যন্ত সুপরিচিত সুপ্রতিষ্ঠিত। এলাকার ৯টি ওয়ার্ডের প্রতিটি রাস্তাঘাট উন্নয়ন আরসিসিঢালাই করা, গ্যাস, পানি, বিদ্যুৎ, স্থায়ী জলাবদ্ধতা, মাদকমুক্ত সমাজগঠন, জঙ্গীবাদমুক্ত, চাঁদাবাজিমুক্ত, পরিকল্পিত আবাসন, শিক্ষাবান্ধবপরিবেশ, পরিচ্ছন্ন আধুনিক এলাকা গঠনে অসামান্য ভূমিকা রেখেছেনএই তরুণ চেয়ারমান।

হামীম সিকদার শিপলু বলেন, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর দ্বারপ্রান্তেদাঁড়িয়ে বাংলাদেশে রয়েছে নানা অর্জন চ্যালেঞ্জ। মুক্তিযুদ্ধেরঅবিস্মরনীয় গৌরবদীপ্ত চূড়ান্ত বিজয় দিবসের মহতী চেতনাকে ঘিরেআমাদেরকে আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলায় এগিয়ে যেতে হবে।তাহলে আমাদের বিজয় আমাদের অহংকার আনন্দের পূর্ণতা পাবে আরপ্রতিষ্ঠিত হবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্নময়ী কাঙ্খিত সোনারবাংলাদেশ।

হামীম সিকদার (শিপলু) আরো বলেন, একটি উন্নতশীল স্বনির্ভরবাংলাদেশ গড়তে হলে সবার আগে দরকার অপরাধ প্রবণতামুক্ত একটিসুন্দর সমাজ। কারন তৃণমূলে জনপদ ভালো থাকলে দেশ জনগণেভাগ্য উন্নয়নের সহায়ক হিসেবে কাজ করে বিশ্বের উন্নত দেশ সমহেরদিকে তাকালে বাস্তবচিত্ত এমনটাই পরীলক্ষিত হয়। সরকারি সফলউদ্যোগের কারণে বর্তমানে বাংলাদেশ সর্বক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। দেশেরপ্রতিটি সেক্টরে সমৃদ্ধি যেমন বাড়ছে, তেমনি জনগণে জীবন যাত্রার মান উন্নয়ন হচ্ছে। তিনি আরো বলেন, রাজনৈতিকভাবে অনেক নীরিহনির্যাতিত এলাকার জনগণে সাথে সবসময় আছি এবং ভবিষ্যতেথাকবো। জাতির পিতার আদর্শকে ধারণ করে জনগণে সেবা করতেচাই দূর্নীতির উর্দ্ধে থেকে ডিজিটাল বাংলাদেশের অভাবনীয় উন্নয়নেআমৃত্যু কাজ করতে চান তরুন এই চেয়ারম্যান।

সরজমিনে গিয়ে দেখা যায় বর্তমান চেয়ারম্য করোনা মহামারীতেএলাকার সর্বস্তরের মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন। চালডালতেলআলুসাবানপেয়াজলবন সহ নিত্য প্রয়োজনীয় সকল উপাদান এবংনগদ অর্থ প্রদান করে এলাকার জনমানুষের পাশে থেকেছেন। এলাকার যে কোন বিষয়ে নিজে থেকে সমাধান করে দেন তিনি। নিরীহ মানুষের প্রতি তার অগাধ ভালবাসা। সর্বদাই মানুষের পাশে থেকে নিজের জীবনকে উৎসর্গ করতে চান তরুণ চেয়ারম্যান হা-মীম সিকদার(শিপলু)।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৫-২০২০ দৈনিক স্বাধীন বাংলাদেশ
কারিগরি Theme Park BD