1. admin@dailysadhinbangladesh.com : admin :
  2. sowkat.press@gmail.com : Sadhin Bangladesh : সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি
ব্যারিস্টার জমিরউদ্দীন সরকারের ৮৯ তম জন্মদিনে যুবদল নেতা মোফাজ্জলের শুভেচ্ছা - দৈনিক স্বাধীন বাংলাদেশ
সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৭:১২ অপরাহ্ন

ব্যারিস্টার জমিরউদ্দীন সরকারের ৮৯ তম জন্মদিনে যুবদল নেতা মোফাজ্জলের শুভেচ্ছা

মো.শওকত হোসেন
  • আপডেট সময় : মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০
  • ৪১ বার পঠিত

স্টাফ রিপোর্টার: ব্যারিস্টার মুহাম্মদ জমিরউদ্দীন সরকারের ৮৯তম জন্মদিনে নারায়ণগঞ্জ মহানগর যুবদল নেতা মোফাজ্জল হোসেন আনোয়ার শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। ৩০ নভেম্বর সোমবার বিকেলে এক বিবৃতিতে এই শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করেন।
শুভেচ্ছা বার্তায় সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রদলের সাবেক সহ সভাপতি ও মহানগর যুবদল নেতা মোফাজ্জল হোসেন আনোয়ার বলেন, বাংলাদেশের রাজনৈতিক অঙ্গনের জীবন্ত কিংবদন্তি হলেন ব্যারিস্টার মুহাম্মদ জমিরউদ্দীন সরকার। তার জন্মদিনে মহান সৃষ্টিকর্তার নিকট তার সুস্থতা কামনা করছি। আল্লাহ যেন তাকে সুস্থ রেখে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও ভবিষ্যত রাষ্ট্রনায়ক তারেক রহমানের পাশে থেকে নেতৃত্ব দিতে পারেন।
প্রসঙ্গত, ব্যারিস্টার মুহাম্মদ জমিরউদ্দীন সরকার ১৯৩১ সালের ১ ডিসেম্বর পঞ্চগড় জেলার তেতুলিয়া উপজেলার নয়াবাড়ি গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এম এ (ইতিহাস) ও এল এল বি এবং লন্ডনের লিংকনস ইন থেকে ব্যারিস্টার এ্যাট ল ডিগ্রি লাভ করেন। তদানীন্তন পূর্ব পাকিস্তান হাইকোর্ট থেকে সনদ নিয়ে ১৯৬০ সালের ২৭ মে আইন পেশায় যোগদান করেন।বাংলাদেশ সুপ্রিম কোর্টে একজন সংবিধান, দেওয়ানী ও ফৌজদারি বিশেষগ্য হিসেবে তিনি প্রতিষ্ঠা লাভ করেন।
শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান তাকে ১৯৭৭ সালে জাতিসংঘের লিগ্যাল কমিটিতে নির্বাচিত করেন এবং ১৯৮০ সাল পর্যন্ত তিনি সম্মানজনক এ পদে বহাল ছিলেন। ব্যারিস্টার মুহাম্মদ জমিরউদ্দীন সরকার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইকবাল হল (বর্তমানে সার্জেন্ট জহুরুল হক হল) ইউনিয়নের নির্বাচিত সহ সভাপতি। তিনি প্রথমে জাগদলের স্থায়ী কমিটির সদস্য, পরে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রতিষ্ঠা কালীন সদস্য ও স্থায়ী কমিটির সদস্য নির্বাচিত হন।
ব্যারিস্টার সরকার ১৯৭৯, ১৯৯১, ১৯৯৬, ২০০১ এবং ২০০৯ সালে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি গণপূর্ত ও নগর উন্নয়ন প্রতিমন্ত্রী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী, ভূমি প্রশাসন ও ভূমি সংস্কার প্রতিমন্ত্রী, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী, শিক্ষা মন্ত্রী, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ২০০১ ইং সালের ২৮ অক্টোবর বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার নির্বাচিত হন।
এছাড়াও তিনি ২০০২ সালের ২১ জুন থেকে ৬ সেপ্টেম্বর এবং ২০০৬ সালের ২৪ মে থেকে ৬ জুলাই পর্যন্ত গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানেও তিনি দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও ভবিষ্যত রাষ্ট্রনায়ক তারেক রহমানের নেতৃত্বের প্রতি আস্থা রেখে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের হাতে গড়া বাংলাদেশ জাতীয়তাবাদী দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য হিসাবে দ্বায়িত্ব পালন করে যাচ্ছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৫-২০২০ দৈনিক স্বাধীন বাংলাদেশ
কারিগরি Theme Park BD