1. admin@dailysadhinbangladesh.com : admin :
  2. sowkat.press@gmail.com : Sadhin Bangladesh : সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি
রূপগঞ্জ উপজেলা প্রশাসন কর্তৃক বন্ধ ও উচ্ছেদ করা মেলা পুণরায় চালু করেছে স্থানীয় ক্ষমতাসীন নেতৃবৃন্দ - দৈনিক স্বাধীন বাংলাদেশ
শুক্রবার, ১৫ জানুয়ারী ২০২১, ০৯:০৪ অপরাহ্ন

রূপগঞ্জ উপজেলা প্রশাসন কর্তৃক বন্ধ ও উচ্ছেদ করা মেলা পুণরায় চালু করেছে স্থানীয় ক্ষমতাসীন নেতৃবৃন্দ

মো.শওকত হোসেন
  • আপডেট সময় : শনিবার, ২৪ অক্টোবর, ২০২০
  • ২৭ বার পঠিত

বি এম আবুল হাসনাত:
নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের মুড়াপাড়া বাজারের শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে আয়োজিত মেলা উপজেলা প্রশাসন কর্তৃক বন্ধ করা হলেও নির্বিকারে চলছে মেলার কার্যক্রম।
বিগত ২২/১০/২০২০ ইং তারিখ বৃহষ্পতিবার রাত ৯ ঘটিকার সময় রূপগঞ্জ উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভুমি) আফিফা খাঁন এর তত্ত¡াবধানে এই মেলা বন্ধ ও উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে অংশ নেয় রূপগঞ্জ থানার এসআই জনাব দেবাশীষসহ ৬/৭ জন পুলিশ সদস্য ও উপজেলা পরিষদের কর্মচারীবৃন্দ।
​উচ্ছেদ অভিযানে রূপগঞ্জ উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভুমি) আফিফা খাঁন বলেন, মহামারী করোনা পরিস্থিতিতে লোক সমাগম নিষিদ্ধ, তাছাড়া প্রশাসনিক অনুমতি ব্যাতিরেকে এই মেলার আয়োজন করা হয়েছে। এসময় তিনি ২ ঘন্টার মধ্যে সকল দোকান উচ্ছেদ করে জায়গা খালি করতে নির্দেশ দেন।
​সরেজমিনে গিয়ে দেখা যায়, মুড়াপাড়া বাজার কমিটির সেক্রেটারী মোঃ মানিক মিয়া নিজস্ব ক্ষমতার বলে প্রশাসনিক অনুমতি ছাড়াই এই মেলার আয়োজন করেন। মেলায় শতাধিক বিভিন্ন পণ্যের দোকান ও ম্যাজিক নৌকা পসরা সাজিয়ে বসে। প্রতিবছর লাখো মানুষের ভিড়ে মুখরিত থাকে এই মেলা। হিন্দুদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে প্রতিবছর এই মেলার আয়োজন করা হয়। বর্তমান করোনা পরিস্থিতিতে এই লোকসমাগমের কারণে পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করতে পারে। তাই উপজেলা প্রশাসন এই মেলা এইবাবের মতো বন্ধ ঘোষণা করেন।
​কিন্তু উক্ত মেলা বন্ধ করা হলেও স্থানীয় ক্ষমতাসীন নেতৃবৃন্দ কথিত আদেশে পুণরায় আবার চালু করেছে। গতকাল ২৪/১০/২০২০ইং তারিখ রোজ শনিবার মেলায় উপচে পড়া মানুষের ভিড় জমে। মেলায় মানা হচ্ছে না কোন প্রকার স্বাস্থ্যবিধি। সকল দর্শনার্থী মাস্ক ছাড়া নির্বিকারে মেলায় ঘুরে বেড়াচ্ছে। তাছাড়া বিভিন্ন খোলা ও অস্বাস্থ্যকর খাবারের দোকানও মেলায় পসরা সাজিয়ে বসেছে।
মেলায় ঘুরতে আসা এল.এম সিয়াম আহম্মেদ বলেন, মেলায় উপচেপড়া ভিড় করোনা পরিস্থিতিকে আরো ভয়াবহ করতে পারে বলে তিনি মনে করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৫-২০২০ দৈনিক স্বাধীন বাংলাদেশ
কারিগরি Theme Park BD